1. live@bisshosangbad.com : বিশ্ব সংবাদ : বিশ্ব সংবাদ
  2. info@www.bisshosangbad.com : বিশ্ব সংবাদ :
সোমবার, ২০ মে ২০২৪, ০৮:১৯ পূর্বাহ্ন
সর্বশেষ :
নিত্যপণ্যের বাজারে আগুন, গরীব মানুষের খাবারের ব্যায় বেড়েছে ৫৮ শতাংশ। আদালতে ৪৩ লাখ মামলার জট। দুবাইয়ে বিশ্বের ধনকুবেরদের গোপন সম্পদের তথ্য ফাঁস। গুগলের ২৫তম জন্মদিন আজ। সরকারের লুটপাটনীতির কারনে দ্রব্যমূল্য লাগামহীন উদ্বর্গতি———বিএনপি নেতা মাহবুব চৌধুরী। শহরের তুলনায় গ্রামের মানুষ বেশি কষ্টে। এসএসসিতে পাশের হার ৮৩%৪, ছেলেদের চেয়ে এগিয়ে মেয়েরা, ৫১ শিক্ষা প্রতিষ্ঠানে কেউ পাস করেনি, শীর্ষে যশোর শেষে সিলেট। সবজির বাজারে উত্তাপ, চড়া দাম নিত্যপণ্যে। ঢাকায় নতুন রাষ্ট্রদূত পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র। চলে যাচ্ছেন পিটার হাস। সারাদেশের ১৩৯ উপজেলায় ভোট গ্রহণ শেষ, চলছে গণনা। ভোটার উপস্থিতি ছিল কম।

সিলেট সিটি কর্পোরেশনের হোল্ডিং ট্যাক্স বৃদ্ধি বাতিলের দাবি বিএনপির বিভিন্ন মহলের।

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: রবিবার, ৫ মে, ২০২৪
  • ৩৩ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্ট।

সিলেট সিটি কর্পোরেশন কর্তৃক অস্বাভাবিক হারে হোল্ডিং ট্যাক্স বৃদ্ধির প্রতিবাদে এক মতবিনিময় সভা আহবান করেছে সচেতন মহানগরবাসী। আজ সোমবার (৬ মে) সন্ধ্যা ৬টার সময় সিলেট সিটি করপোরেশনের সাবেক কাউন্সিলর ও প্যানেল মেয়র আব্দুল কাইয়ুম জালালি পংকীর বাসভবনে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে। এতে সিলেট নগরীর ৪২টি ওয়ার্ডের সবাইকে উপস্থিত থাকার আহবান জানিয়েছেন আব্দুল কাইয়ুম জালালী পংকী।

নিত্যপণ্যের উর্ধ্বগতি ও চলমান অর্থনৈতিক মন্দার এই কঠিন সময়ে অস্বাভাবিক হারে বৃদ্ধি করা হোল্ডিং ট্যাক্স বাতিলের জন্য আন্দোলনে নগরের সকল শ্রেণি পেশার মানুষের সহযোগিতা কামনা করেছেন সাবেক এই প্যানেল মেয়র।

এদিকে সিলেট নগরীর বাসা বাড়িতে সিলেট সিটি কর্পোরেশনের বৃদ্ধি করা অস্বাভাবিক হোল্ডিং ট্যাক্স বাতিলের দাবি জানিয়েছেন সিলেট মহানগর বিএনপির সাবেক আহবায়ক কমিটির সম্মানিত সদস্য ও সাবেক সংগ্রামী সাংগঠনিক সম্পাদক, ছাত্রদলের প্রাত্তন কেন্দ্রীয় নেতা, বিশিষ্ট শিক্ষানুরাগী জননেতা মাহবুব চৌধুরী। দুঃশাসনে বিপর্যস্ত মানুষের উপর থেকে গনহারে অর্থ আদায়ের এই অপচেষ্টাকে দুর্নীতিবাজ ফেসিস্ট সরকারের মদদপুষ্টদের লুটপাটের পায়তারা মনে করেন বিএনপির এই নেতা।

বিএনপি সিলেট মহানগরের সাবেক আহবায়ক আব্দুল কাইয়ুম জালালী পংকির উদ্যোগে প্রতিবাদ সভা আয়োজনের খবর জানাজানি হওয়ার পর সিলেট মহানগর বিএনপির তরফ থেকে আজ এক বিবৃতি পাঠানো হয় গণমাধ্যমে।

সিলেট সিটি কর্পোরেশন কর্তৃক অস্বাভাবিক হারে হোল্ডিং ট্যাক্স বৃদ্ধির নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সিলেট মহানগর বিএনপির নেতৃবৃন্দ। নিত্যপণ্যের উর্ধ্বগতি ও চলমান অর্থনৈতিক মন্দার এই কঠিন সময়ে অস্বাভাবিক হারে বৃদ্ধি করা হোল্ডিং ট্যাক্স বাতিলের জন্য সিটি কর্পোরেশন কর্তৃপক্ষের প্রতি জোর দাবী জানান তারা।

রোববার এক বিবৃতিতে সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন ও সাধারণ সম্পাদক ইমদাদ হোসেন চৌধুরী বলেন, দেশ জাতি চরম ক্রান্তিকাল অতিবাহিত করছে। দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে জনজীবন অতিষ্ঠ। দফায় দফায় বিদ্যুতের দাম বাড়ানো হলেও মানুষ বিদ্যুৎ পাচ্ছেনা। গ্যাস ও বিদ্যুৎ সংকট চরম আকার ধারণ করেছে। এমন সময়ে সিলেট সিটি কর্পোরেশন কর্তৃক অস্বাভাবিক হারে ১০০ থেকে ৬০০ ভাগ পর্যন্ত হোল্ডিং ট্যাক্স বৃদ্ধি নগরবাসীর জন্য মরার উপর খাড়ার ঘাঁ’র মতো।

তারা বলেন, যে ব্যক্তি বিগত বছরে (১ বছরে) ১৫ হাজার টাকা হোল্ডিং ট্যাক্স দিয়েছেন বর্তমানে তার এই ট্যাক্স ৬০ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। কোয়ার্টার বছরে (৪ মাসে) ২০০ টাকা হোল্ডিং ট্যাক্স দেয়া ব্যক্তির এই ট্যাক্স বেড়ে ১২০০ টাকায় দাঁড়িয়েছে। কোয়ার্টার বছরে (৪ মাসে) ১৫০০ টাকা দেয়া হোল্ডারকে এখন ৩০০০ হাজার টাকার ট্যাক্স ভাউচার ধরিয়ে দেয়া হয়েছে। সিটি কর্পোরেশনে ১০০ ভাগ থেকে শুরু করে গ্রাহক ভেদে ৬০০শত ভাগ পর্যন্ত হোল্ডিং ট্যাক্স বৃদ্ধির সিদ্ধান্ত অমানবিক। নগরবাসীর প্রতি জুলুম। হোল্ডিং ট্যাক্স অস্বাভাবিক বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার করে ট্যাক্স সহনীয় পর্যায়ে রাখার জন্য সিটি কর্পোরেশনসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি জোর দাবী জানান তারা।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট