1. live@bisshosangbad.com : বিশ্ব সংবাদ : বিশ্ব সংবাদ
  2. info@www.bisshosangbad.com : বিশ্ব সংবাদ :
সোমবার, ২০ মে ২০২৪, ০৭:৫২ পূর্বাহ্ন
সর্বশেষ :
নিত্যপণ্যের বাজারে আগুন, গরীব মানুষের খাবারের ব্যায় বেড়েছে ৫৮ শতাংশ। আদালতে ৪৩ লাখ মামলার জট। দুবাইয়ে বিশ্বের ধনকুবেরদের গোপন সম্পদের তথ্য ফাঁস। গুগলের ২৫তম জন্মদিন আজ। সরকারের লুটপাটনীতির কারনে দ্রব্যমূল্য লাগামহীন উদ্বর্গতি———বিএনপি নেতা মাহবুব চৌধুরী। শহরের তুলনায় গ্রামের মানুষ বেশি কষ্টে। এসএসসিতে পাশের হার ৮৩%৪, ছেলেদের চেয়ে এগিয়ে মেয়েরা, ৫১ শিক্ষা প্রতিষ্ঠানে কেউ পাস করেনি, শীর্ষে যশোর শেষে সিলেট। সবজির বাজারে উত্তাপ, চড়া দাম নিত্যপণ্যে। ঢাকায় নতুন রাষ্ট্রদূত পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র। চলে যাচ্ছেন পিটার হাস। সারাদেশের ১৩৯ উপজেলায় ভোট গ্রহণ শেষ, চলছে গণনা। ভোটার উপস্থিতি ছিল কম।

পাকিস্তান আমলে স্বাধীনতা ছিল না মানুষের, এখনো নেই —– বিএনপি নেতা মাহবুব চৌধুরী।

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: সোমবার, ২৫ মার্চ, ২০২৪
  • ৪৬০ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্ট।

পাকিস্তান আমলে স্বাধীনতা ছিল না মানুষের, এখনো নেই — লিখেছেন বিএনপি নেতা, জাতীয়তাবাদী ছাত্রদলের এক সময়ের কেন্দ্রীয় নেতা, ৯০’র স্বৈরাচার বিরোধী আন্দোলনের তুখোড় ছাত্রনেতা, বিশিষ্ট শিক্ষানুরাগী, সিলেট মহানগর বিএনপির সাবেক আহবায়ক কমিটির সদস্য ও সাবেক সংগ্রামী সাংগঠনিক সম্পাদক জননেতা মাহবুব চৌধুরী।

স্বাধীনতার ৫৩ বছর অতিক্রম করলাম আমরা। কিন্তু যে লক্ষ্য সামনে রেখে স্বাধীনতা যুদ্ধ, তা কি পূরণ হয়েছে? না হয়নি। ১৯৭০ এর নির্বাচনের ভোটাধিকারের জন্যইত ১৯৭১ এর স্বাধীনতা যুদ্ধ। কিন্তু সেই ভোটাধিকার আজ আওয়ামী লীগ এবং তাদের প্রধানমন্ত্রীর মর্জির উপর আটকে রয়েছে। তখনকার স্বৈরাচার এখন ফ্যাসিজম। চলছে শাসকগোষ্ঠীর ফ্যাসিজমের খুল্লমখুল্লা রাজত্ব। পাকিস্তান আমলে স্বাধীনতা ছিল না মানুষের, এখনো নেই। আবারো দরকার ১৯৭১ এর মতো একটি আন্দোলন, যুদ্ধ। এছাড়া আর কোনো বিকল্পই নেই। এবারের স্বাধীনতা দিবস হোক আওয়ামী ফ্যাসিবাদ হতে পরিত্রাণ পাওয়ার অঙ্গীকারের। স্বাধীনতা প্রত্যাশী সব মানুষই এ যুদ্ধে সামিল হবেই আশাকরছি। সেই যুদ্ধে নেতৃত্ব দিতে হবে আমাদের,শহীদ জিয়ার সৈনিকদের। দেশনেত্রী বেগম খালেদা জিয়া এবং দেশনায়ক তারেক রহমানের নেতৃত্বে আমরা সে যুদ্ধে জিতবো ইনশাআল্লাহ।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট