1. live@bisshosangbad.com : বিশ্ব সংবাদ : বিশ্ব সংবাদ
  2. info@www.bisshosangbad.com : বিশ্ব সংবাদ :
সোমবার, ২০ মে ২০২৪, ০৭:৫২ পূর্বাহ্ন
সর্বশেষ :
নিত্যপণ্যের বাজারে আগুন, গরীব মানুষের খাবারের ব্যায় বেড়েছে ৫৮ শতাংশ। আদালতে ৪৩ লাখ মামলার জট। দুবাইয়ে বিশ্বের ধনকুবেরদের গোপন সম্পদের তথ্য ফাঁস। গুগলের ২৫তম জন্মদিন আজ। সরকারের লুটপাটনীতির কারনে দ্রব্যমূল্য লাগামহীন উদ্বর্গতি———বিএনপি নেতা মাহবুব চৌধুরী। শহরের তুলনায় গ্রামের মানুষ বেশি কষ্টে। এসএসসিতে পাশের হার ৮৩%৪, ছেলেদের চেয়ে এগিয়ে মেয়েরা, ৫১ শিক্ষা প্রতিষ্ঠানে কেউ পাস করেনি, শীর্ষে যশোর শেষে সিলেট। সবজির বাজারে উত্তাপ, চড়া দাম নিত্যপণ্যে। ঢাকায় নতুন রাষ্ট্রদূত পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র। চলে যাচ্ছেন পিটার হাস। সারাদেশের ১৩৯ উপজেলায় ভোট গ্রহণ শেষ, চলছে গণনা। ভোটার উপস্থিতি ছিল কম।

স্বৈরাচারের বিরুদ্ধে লড়াই করে যাবে বিএনপি —— জননেতা মাহবুব চৌধুরী।

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: সোমবার, ১১ মার্চ, ২০২৪
  • ৩৬২ বার পড়া হয়েছে

 

নিজস্ব প্রতিবেদক

বিএনপি নেতা, ছাত্রদলের প্রাত্তন কেন্দ্রীয় নেতা, ৯০’র স্বৈরাচার বিরোধী আন্দোলনের বীর সেনানী, সিলেট মহানগর বিএনপির সাবেক আহবায়ক কমিটির সদস্য ও সাবেক সংগ্রামী সাংগঠনিক সম্পাদক, বিশিষ্ট শিক্ষানুরাগী জননেতা মাহবুব চৌধুরী বলেছেন, প্রত্যন্ত অঞ্চলসহ জাতীয় পর্যায়ে ক্ষমতাসীনদের দৌরাত্ম্যে মানুষ চরম উৎকণ্ঠার মধ্যে দিন কাটাচ্ছে। সব অপকর্মকে আড়াল করার জন্যই নতুন করে সরকারি জুলুমের মাত্রা বাড়ানো হয়েছে। অপরাধ না করেও মিথ্যা মামলায় আসামি হওয়াকে এখন নিয়মে পরিণত করা হয়েছে। আইনের শাসনহীন এই দেশে নিরপরাধ মানুষরাই সরকারি নিপীড়নের শিকার হচ্ছেন। ৭ জানুয়ারির ‘ডামি’ নির্বাচনের পর আরও বেশি বেপরোয়া হয়ে উঠেছে এ সরকার। দেশের মানুষের জানমালের নিরাপত্তা এখন গভীর সংকটে। আওয়ামী শাসকগোষ্ঠী যত্রতত্র রাষ্ট্রের পেশি শক্তিকে ব্যবহার করছে। সরকারের সিন্ডিকেটে নিত্যপণ্যের অস্বাভাবিক মূল্য বৃদ্ধিতে দুর্বিষহ জনজীবনে নেমে এসেছে এক গভীর অন্ধকার। একতরফা নির্বাচনের জন্য আওয়ামিলীগকে খেসারত দিতে হবে। স্বৈরাচারের বিরুদ্ধে লড়াই করে যাবে বিএনপি। আওয়ামিলীগকে জনগণের কাছে নতি স্বীকার করতেই হবে।

তিনি আজ সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট প্রথম আদালতে হাজিরা শেষে এই প্রতিবেদক সহ গণমাধ্যমে এ অভিযোগ করেন। এ সময় স্বেচ্ছাসেবক দল সিলেট জেলা শাখার সিনিয়ার যুগ্ম আহবায়ক শাকিল মুর্শেদ সহ ছাত্রদলের নেতা কর্মিরা ও তার সাথে হাজিরা দেন।

মামলা পরিচালনা করছেন সিলেট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক বিশিষ্ট আইনজীবী গোলাম এহিয়া চৌধুরী সুহেল ও সিলেট জেলা বিএনপির যুগ্ম সম্পাদক এড হাসান পাটওয়ারী রিপন।

২০১৫ সালে বিএনপির দেশব্যাপী অবরোধ আন্দোলন চলাকালে এসএমপির কতোয়ালী থানা পুলিশ তিনি ও এড সামছুজ্জামান জামান সহ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা কর্মিদের নামে এ মামলা করে। তৎকালীন সময়ে তিনি এ মামলায় রাজপথ থেকে এরেস্ট হয়ে দীর্ঘ ৪ মাস জেল খাটেন। এবারে ও সংসদ নির্বাচন বর্জন করে সরকার পতনের একদফা দাবীতে দেশব্যাপী বিএনপির অবরোধ হরতাল আন্দোলনে অগ্রনী ভূমিকা রাখায় গত ১০ ডিসেম্বর ২০২৩ আন্তর্জাতিক মানবাধিকার দিবসে ও জনাব মাহবুব চৌধুরীর বাসায় পুলিশ অভিযান চালিয়েছিল।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট