1. live@bisshosangbad.com : বিশ্ব সংবাদ : বিশ্ব সংবাদ
  2. info@www.bisshosangbad.com : বিশ্ব সংবাদ :
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৮:৩২ অপরাহ্ন
সর্বশেষ :
এমপি নিখিলের গাড়িতে হামলা। সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী… বিরক্ত হয়ে কোটা বাদ দিয়েছিলাম, কি হয় দেখার জন্য। বাংলাদেশ তৃণমূল সাংবাদিক ও মানবাধিকার সোসাইটি’এর উদ্দোগে মিরপুরে মানববন্ধন। দেশে কোনো বিচার নেই———আদালতে বিএনপি নেতা মাহবুব চৌধুরী। কোটাব্যাবস্হা পূর্ণবহাল মেধাবী শিক্ষার্থীদের সাথে প্রহসন ——— বিএনপি নেতা মাহবুব চৌধুরী। কোটাবিরোধী আন্দোলনের কোনো যোক্তিকতা নেই : প্রধানমন্ত্রী। মেডিকেল কলেজ দখলের চেষ্টায় স্বাচিপ সভাপতি! দুদকের তদন্ত, পুলিশের সাবেক কর্মকর্তার অবৈধ সম্পদের পাহাড়। ইসলামি ৬টি ব্যাংকের অবস্থা এখন আরও খারাপ। বাজার পরিস্থিতি, ঝাঁজ ছড়াচ্ছে পেঁয়াজ, অপরিবর্তিত মরিচের দাম।

উদযাপিত হচ্ছে ঈদুল আজহা, রাজধানীতে ১২ লাখ পশু কোরবানি।

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: সোমবার, ১৭ জুন, ২০২৪
  • ৬২ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্ট।

সারা দেশে আজ সোমবার যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে মুসলমানদের অন্যতম ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা উদ্‌যাপিত হচ্ছে। মহান আল্লাহর অনুগ্রহলাভের আশায় ঈদের জামাত শেষ করে ধর্মপ্রাণ মুসলমানরা সামর্থ্য অনুযায়ী পশু কোরবানি দিতে শুরু করেছেন।

রাজধানীর গুলশান, বনানী, রামপুরা, বনশ্রী, মালিবাগ, খিলগাঁও, মুগদা, যাত্রাবাড়ীসহ বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, সকাল থেকে মুসল্লিরা নিজ নিজ বাসার সামনের রাস্তায় ও গ্যারেজে পশু কোরবানি শুরু করেছেন ঢাকার বাসিন্দারা।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের তথ্যমতে এবার, এবার সারা দেশে কোরবানির পশুর চাহিদা ১ কোটি ৭ লাখ। সেখানে গরু-ছাগলসহ কোরবানির জন্য পশু প্রস্তুত আছে প্রায় ১ কোটি ৩০ লাখ। যদিও ঢাকায় কত পশু কোরবানি হবে তা নিয়ে কোনো তথ্য জানা যায়নি।

তবে সিটি করপোরেশন প্রায় ১২ লাখ পশু কোরবানি হবে বলে মনে করছে। জবাই করা পশু এবং কোরবানির হাট মিলিয়ে বর্জ্য তৈরি হবে ২২ হাজার মেট্রিক টনের মতো। দূষণ এড়াতে ঢাকার দুই সিটি করপোরেশন পশু জবাইয়ের স্থান নির্ধারণ করে দিয়েছিল। তবে তাতে সাড়া মেলেনি এবারও। বরাবরের মতোই নগরজুড়ে রাস্তা ও অলিগলিতে পশু জবাইয়ের দৃশ্য দেখা গেছে।

এদিকে, রাজধানীতে ঈদের প্রধান জামাত হয় সকাল সাড়ে ৭টায় জাতীয় ঈদগাহ ময়দানে। রাষ্ট্রপতি, মন্ত্রিসভার সদস্য, বিচারপতিসহ সর্বস্তরের মানুষ সেখানে কাঁধে কাঁধ মিলিয়ে ঈদের নামাজ আদায় করেন। এরপর দেশবাসীর কল্যাণ কামনায় মোনাজাত করেন। অন্যদিকে পাড়া-মহল্লার বেশির ভাগ মসজিদে ঈদের নামাজ হয় সকাল ৭টা থেকে ৮টার মধ্যে।

ঈদুল আজহা উপলক্ষে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

দ্রব্যমূল্য যেভাবে বেড়েছে সাধারণ মানুষের জীবন একেবারে অতিষ্ঠ হয়ে উঠেছে, তাই ঈদুল আজহায় ঠিকমতো আনন্দ উপভোগ করার সুযোগ থাকছে না বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট