1. live@bisshosangbad.com : বিশ্ব সংবাদ : বিশ্ব সংবাদ
  2. info@www.bisshosangbad.com : বিশ্ব সংবাদ :
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৭:৩৬ পূর্বাহ্ন
সর্বশেষ :
সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী… বিরক্ত হয়ে কোটা বাদ দিয়েছিলাম, কি হয় দেখার জন্য। বাংলাদেশ তৃণমূল সাংবাদিক ও মানবাধিকার সোসাইটি’এর উদ্দোগে মিরপুরে মানববন্ধন। দেশে কোনো বিচার নেই———আদালতে বিএনপি নেতা মাহবুব চৌধুরী। কোটাব্যাবস্হা পূর্ণবহাল মেধাবী শিক্ষার্থীদের সাথে প্রহসন ——— বিএনপি নেতা মাহবুব চৌধুরী। কোটাবিরোধী আন্দোলনের কোনো যোক্তিকতা নেই : প্রধানমন্ত্রী। মেডিকেল কলেজ দখলের চেষ্টায় স্বাচিপ সভাপতি! দুদকের তদন্ত, পুলিশের সাবেক কর্মকর্তার অবৈধ সম্পদের পাহাড়। ইসলামি ৬টি ব্যাংকের অবস্থা এখন আরও খারাপ। বাজার পরিস্থিতি, ঝাঁজ ছড়াচ্ছে পেঁয়াজ, অপরিবর্তিত মরিচের দাম। কৃত্রিম বুদ্ধিমত্তা রোবট এবার ভোটে দাঁড়ালো!

প্রচন্ড গরমে অতিষ্ঠ জনজীবন, লংগদুতে বৃষ্টির জন্য নামাজ আদায়।

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪
  • ৮৬ বার পড়া হয়েছে

মোহাম্মদ এরশাদ আলী,লংগদু (রাঙ্গামাটি)।

তীব্র গরমে অতিষ্ঠ জনজীবন। বৃষ্টির জন্য হাহাকার পড়েছে চারদিকে। ফসলি জমি শুকিয়ে গেছে। ফলে আমন আবাদ ব্যাহত হওয়ার শঙ্কা দেখা দিয়েছে। এ অবস্থায় রাঙ্গামাটির লংগদু উপজেলার বাইট্টাপাড়া বাজার কেন্দ্রীয় জামে মসজিদের মাঠে বৃষ্টি চেয়ে ইস্তিসকার নামাজ ও বিশেষ দোয়ার আয়োজন করেছে বাইট্টাপাড়া এলাকাবাসী।

বুধবার (২৪ এপ্রিল) সকাল ১০ ঘটিকায় লংগদু উপজেলার বাইট্টাপাড়া বাজার জামে মসজিদ মাঠে এই নামাজ আদায় করেন এলাকার আলেম উলামা ও ধর্মপ্রাণ মুসল্লিরা।

বাইট্টাপাড়া বাজার জামে মসজিদের সম্মানিত খতীব মাওলানা মুফতি ফরিদুল ইসলাম ফাহিম এ বিশেষ নামাজ পরিচালনা করেন। মোনাজাত পরিচালনা করেন লংগদু উপজেলা ইমাম সমিতির সভাপতি মাওলানা সোহেল আহমদ। বৃষ্টি চেয়ে সালাতুল ইস্তিসকার এ নামাজে কয়েক শতাধিক ধর্মপ্রাণ মানুষ অংশ করেন।

নামাজে অংশ নেওয়া মুসল্লিরা জানান, প্রচণ্ড দাবদ্রাহ ও অনাবৃষ্টির কারণে শুকিয়ে যাচ্ছে মাঠঘাট কৃষিজমি। তীব্র খরায় ফসল উৎপাদন নিয়ে দুঃশ্চিন্তায় পড়েছেন কৃষক। গরমে অতিষ্ঠ হয়ে উঠেছেন মানুষ। এখন চাষাবাদ করতে পারছি না। তাই আল্লাহর অশেষ রহমতের জন্য এ নামাজ আদায় করা হয়েছে।’

নামাজ ও মোনাজাত পরিচালনাকারী মাওলানা মুফতি ফরিদুল ইসলাম ফাহিম বলেন,  বৃষ্টি না হওয়ায় হাহাকার চলছে। এমন দুর্ভোগ থেকে মুক্তি পেতে ও মহান আল্লাহর সন্তুষ্টি অর্জনসহ আনুগত্য প্রকাশে এই নামাজ আদায় ও মোনাজাত করা হয়। আল্লাহ যেন রহমত নাজিল করেন, এটিই আমাদের উদ্দেশ্য।

এসময় রহমতের বৃষ্টির জন্য নামাজ ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন লংগদু উপজেলার সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ তোফাজ্জল হোসেন, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা মোঃ নাছির উদ্দীন, লংগদু উপজেলা ইমাম সমিতির সভাপতি মাওলানা সোহেল আহমদ, মধ্য বাইট্টাপাড়া আহলে সুন্নাহ জামে মসজিদের ইমাম মাওলানা আঃ মান্নান, পশ্চিম বাইট্টাপাড়া জামে মসজিদের ইমাম মাওলানা আব্দুল জলিল, বাইট্টাপাড়া বাজার কমিটির সভাপতি মোঃ সোহরাপ, সেক্রেটারী মোঃ শামীম, শিক্ষক, সাংবাদিক ও চিত্রশিল্পী  মোঃ এরশাদ আলীসহ আরো অনেকে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট