1. live@bisshosangbad.com : বিশ্ব সংবাদ : বিশ্ব সংবাদ
  2. info@www.bisshosangbad.com : বিশ্ব সংবাদ :
সোমবার, ২২ জুলাই ২০২৪, ১১:০৩ অপরাহ্ন
সর্বশেষ :
এমপি নিখিলের গাড়িতে হামলা। সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী… বিরক্ত হয়ে কোটা বাদ দিয়েছিলাম, কি হয় দেখার জন্য। বাংলাদেশ তৃণমূল সাংবাদিক ও মানবাধিকার সোসাইটি’এর উদ্দোগে মিরপুরে মানববন্ধন। দেশে কোনো বিচার নেই———আদালতে বিএনপি নেতা মাহবুব চৌধুরী। কোটাব্যাবস্হা পূর্ণবহাল মেধাবী শিক্ষার্থীদের সাথে প্রহসন ——— বিএনপি নেতা মাহবুব চৌধুরী। কোটাবিরোধী আন্দোলনের কোনো যোক্তিকতা নেই : প্রধানমন্ত্রী। মেডিকেল কলেজ দখলের চেষ্টায় স্বাচিপ সভাপতি! দুদকের তদন্ত, পুলিশের সাবেক কর্মকর্তার অবৈধ সম্পদের পাহাড়। ইসলামি ৬টি ব্যাংকের অবস্থা এখন আরও খারাপ। বাজার পরিস্থিতি, ঝাঁজ ছড়াচ্ছে পেঁয়াজ, অপরিবর্তিত মরিচের দাম।

পাকিস্তান আমলে স্বাধীনতা ছিল না মানুষের, এখনো নেই —– বিএনপি নেতা মাহবুব চৌধুরী।

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: সোমবার, ২৫ মার্চ, ২০২৪
  • ৫১২ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্ট।

পাকিস্তান আমলে স্বাধীনতা ছিল না মানুষের, এখনো নেই — লিখেছেন বিএনপি নেতা, জাতীয়তাবাদী ছাত্রদলের এক সময়ের কেন্দ্রীয় নেতা, ৯০’র স্বৈরাচার বিরোধী আন্দোলনের তুখোড় ছাত্রনেতা, বিশিষ্ট শিক্ষানুরাগী, সিলেট মহানগর বিএনপির সাবেক আহবায়ক কমিটির সদস্য ও সাবেক সংগ্রামী সাংগঠনিক সম্পাদক জননেতা মাহবুব চৌধুরী।

স্বাধীনতার ৫৩ বছর অতিক্রম করলাম আমরা। কিন্তু যে লক্ষ্য সামনে রেখে স্বাধীনতা যুদ্ধ, তা কি পূরণ হয়েছে? না হয়নি। ১৯৭০ এর নির্বাচনের ভোটাধিকারের জন্যইত ১৯৭১ এর স্বাধীনতা যুদ্ধ। কিন্তু সেই ভোটাধিকার আজ আওয়ামী লীগ এবং তাদের প্রধানমন্ত্রীর মর্জির উপর আটকে রয়েছে। তখনকার স্বৈরাচার এখন ফ্যাসিজম। চলছে শাসকগোষ্ঠীর ফ্যাসিজমের খুল্লমখুল্লা রাজত্ব। পাকিস্তান আমলে স্বাধীনতা ছিল না মানুষের, এখনো নেই। আবারো দরকার ১৯৭১ এর মতো একটি আন্দোলন, যুদ্ধ। এছাড়া আর কোনো বিকল্পই নেই। এবারের স্বাধীনতা দিবস হোক আওয়ামী ফ্যাসিবাদ হতে পরিত্রাণ পাওয়ার অঙ্গীকারের। স্বাধীনতা প্রত্যাশী সব মানুষই এ যুদ্ধে সামিল হবেই আশাকরছি। সেই যুদ্ধে নেতৃত্ব দিতে হবে আমাদের,শহীদ জিয়ার সৈনিকদের। দেশনেত্রী বেগম খালেদা জিয়া এবং দেশনায়ক তারেক রহমানের নেতৃত্বে আমরা সে যুদ্ধে জিতবো ইনশাআল্লাহ।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট