1. live@bisshosangbad.com : বিশ্ব সংবাদ : বিশ্ব সংবাদ
  2. info@www.bisshosangbad.com : বিশ্ব সংবাদ :
সোমবার, ২২ জুলাই ২০২৪, ১১:০৮ অপরাহ্ন
সর্বশেষ :
এমপি নিখিলের গাড়িতে হামলা। সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী… বিরক্ত হয়ে কোটা বাদ দিয়েছিলাম, কি হয় দেখার জন্য। বাংলাদেশ তৃণমূল সাংবাদিক ও মানবাধিকার সোসাইটি’এর উদ্দোগে মিরপুরে মানববন্ধন। দেশে কোনো বিচার নেই———আদালতে বিএনপি নেতা মাহবুব চৌধুরী। কোটাব্যাবস্হা পূর্ণবহাল মেধাবী শিক্ষার্থীদের সাথে প্রহসন ——— বিএনপি নেতা মাহবুব চৌধুরী। কোটাবিরোধী আন্দোলনের কোনো যোক্তিকতা নেই : প্রধানমন্ত্রী। মেডিকেল কলেজ দখলের চেষ্টায় স্বাচিপ সভাপতি! দুদকের তদন্ত, পুলিশের সাবেক কর্মকর্তার অবৈধ সম্পদের পাহাড়। ইসলামি ৬টি ব্যাংকের অবস্থা এখন আরও খারাপ। বাজার পরিস্থিতি, ঝাঁজ ছড়াচ্ছে পেঁয়াজ, অপরিবর্তিত মরিচের দাম।

ইফতারে ঘাস খাচ্ছেন ফিলিস্তিনিরা,ভিডিও দেখে কাঁদেন মুসলিমরা।

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বুধবার, ২০ মার্চ, ২০২৪
  • ১৭১ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্ট।

গাজা যুদ্ধ ইতোমধ্যে পাঁচ মাস অতিক্রম করেছে। যুদ্ধ চলাকালে উপত্যকায় খাবার, ওষুধ, জ্বালানিসহ জীবনধারনের জন্য অতি প্রয়োজনীয় দ্রব্যও-সামগ্রীও প্রবেশ করতে দিচ্ছে না ইসরায়েল। এতে সেখানে ভয়াবহ মানবিক পরিস্থিতি তৈরি হয়েছে। ইতোমধ্যে দেখা দিয়েছে দুর্ভিক্ষ।

চলতি সপ্তাহে সামাজিক যোগাযোগের বিভিন্ন মাধ্যমে ভাইরাল হয় একটি ছবি। যেখানে দেখা যায়— সারাদিন রোজা রাখার পর পশুর খাবার ঘাসের সঙ্গে লেবু দিয়ে ইফতার করছে ফিলিস্তিনের একটি পরিবার। মঙ্গলবার (১৯ মার্চ) মিডল ইস্ট আইয়ের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এই ভিডিও ও ছবির মাধ্যমে ফুটে ওঠে- গাজায় ইসরায়েলি হামলায় কতটা অসহায় হয়ে পড়েছেন সেখানকার বাসিন্দারা। নির্যাতিত ভাইদের এমন অসহায় রূপ দেখে হৃদয়ে রক্তক্ষরণ হয় বিশ্বের ১৯০ কোটি মুসলমানের। অনেকেই জানান, এ দৃশ্য দেখার পরে ইফতার সামনে নিয়ে কান্না করেছেন তারা। এদিকে, গাজার এক পরিবার সংবাদমাধ্যম মিডেল ইস্ট আইয়ের সাংবাদিককে জানিয়েছেন, তারা ঘাস তুলে সেগুলো বাধ্য হয়ে রান্না করে খাচ্ছেন। তারা জানিয়েছেন, ঘাস হলেও শিশুদের সঙ্গে তারা মিথ্যা বলেন। শিশুদের তারা বলে থাকেন এগুলো মুলুখেয়া। যেটি উদ্ভিদ বিশেষ একটি খাবার।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট