1. live@bisshosangbad.com : বিশ্ব সংবাদ : বিশ্ব সংবাদ
  2. info@www.bisshosangbad.com : বিশ্ব সংবাদ :
সোমবার, ২২ জুলাই ২০২৪, ১১:০৯ অপরাহ্ন
সর্বশেষ :
এমপি নিখিলের গাড়িতে হামলা। সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী… বিরক্ত হয়ে কোটা বাদ দিয়েছিলাম, কি হয় দেখার জন্য। বাংলাদেশ তৃণমূল সাংবাদিক ও মানবাধিকার সোসাইটি’এর উদ্দোগে মিরপুরে মানববন্ধন। দেশে কোনো বিচার নেই———আদালতে বিএনপি নেতা মাহবুব চৌধুরী। কোটাব্যাবস্হা পূর্ণবহাল মেধাবী শিক্ষার্থীদের সাথে প্রহসন ——— বিএনপি নেতা মাহবুব চৌধুরী। কোটাবিরোধী আন্দোলনের কোনো যোক্তিকতা নেই : প্রধানমন্ত্রী। মেডিকেল কলেজ দখলের চেষ্টায় স্বাচিপ সভাপতি! দুদকের তদন্ত, পুলিশের সাবেক কর্মকর্তার অবৈধ সম্পদের পাহাড়। ইসলামি ৬টি ব্যাংকের অবস্থা এখন আরও খারাপ। বাজার পরিস্থিতি, ঝাঁজ ছড়াচ্ছে পেঁয়াজ, অপরিবর্তিত মরিচের দাম।

ফ্রী কোরআন শিক্ষার আসর” পরিদর্শনে হিউম্যান এইড।

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: রবিবার, ৩ মার্চ, ২০২৪
  • ৩৫৬ বার পড়া হয়েছে

এস. হোসেন মোল্লা : ঢাকা।

রাজধানীর উত্তরায় বিজয় মাহমুদের উদ্যোগ ও পরিচালনায় দীর্ঘ ১০ বছর যাবত সুনাম ও সফলতার সাথে সবার জন্য উন্মুক্ত ভাবে নূরানী পদ্ধতিতে সহিহ শুদ্ধভাবে নিয়মিত “ফ্রি কুরআন শিক্ষার আসর” কার্যক্রম চলমান রয়েছে ।

আন্তর্জাতিক মানের মানবাধিকার সংস্থা “হিউম্যান এইড এন্ড ট্রাষ্ট ইন্টারন্যাশনাল” এর পরিদর্শনে জানা যায়, ঢাকার উত্তরায় লাইট হাউজ ক্যারিয়ার কলেজ, বাড়ি নং-০৯,রাস্তা-২৬, সেক্টর – ৭ এর ঠিকানায় অভিজ্ঞ শিক্ষক মন্ডলী দ্বারা সকল বয়সের পুরুষ/মহিলাদের বিনা বেতনে কোরআন শিক্ষা প্রদান করা হচ্ছে।
মহাবিশ্বের মহাবিশ্বয়, সর্বশ্রেষ্ঠ, নন্দিত ও আলোচিত গ্রন্থ পবিত্র আল কোরআন এখানে ফ্রি প্রশিক্ষণ দেয়া হচ্ছে।উম্মুক্ত ভাবে যেকোনো বয়সের মুসলিম নারী-পুরুষ এবং স্কুল, কলেজ, ইউনিভার্সিটি ও মাদ্রাসার শিক্ষার্থীদের কোরআনের উপর চর্চা অব্যাহত রাখার লক্ষ্যে নিয়মিত এই ফ্রি প্রশিক্ষণ দেওয়া হয়। উক্ত প্রতিষ্ঠানের কার্যক্রম শুরু হয়েছে ২০১৪ সালের পহেলা ফেব্রুয়ারি থেকে। পবিত্র কুরআন শিক্ষার পাশাপাশি সকল শিক্ষার্থীদের কোরআন তেলাওয়াত, দোয়া দুরুদ,মাসআলা মাসায়েল ও হামদ-নাত এর উপর প্রশিক্ষণ দেওয়া সহ প্রত্যেক মাসে পরীক্ষা নেওয়া হয়। পরীক্ষায় অংশগ্রহণকারী সবাইকে আকর্ষণীয় পুরস্কারও প্রদান করা হয়।

প্রতিষ্ঠানের কতৃপক্ষ বলেন, কুরআন শিখতে আগ্রহী সকলকেই আমার আন্তরিক আহবান নি:সংকোচে সরাসরি যোগাযোগ করতে পারেন।তাছাড়াও এই প্রশিক্ষণ ব্যাবস্থার উন্নয়ন ও অগ্রগতিতে পর্যাপ্ত আর্থিক সহায়তা জরুরী। সমগ্র বিশ্বের সকল কোরআন প্রেমী,সচেতন, ধর্মপ্রাণ ও বিত্তবান ভাই-বোনদের উদাত্ত আহ্বান জানাই যেন এই নেক কাজের জন্য আর্থিক সহযোগিতা প্রদান করে তারা ইহকাল ও পরকালের অশেষ সওয়াবের হকদার হন। আসুন এই “ফ্রী কোরআন শিক্ষার আসর”কে আর্থিক সহযোগিতা করে সকলেই দানের হাতকে আরো প্রসারিত করি। সাহায্য পাঠানোর ঠিকানা :

সিটি ব্যাংক,উত্তরা শাখা (দেশ কিংবা বিদেশ থেকে)
২৩০২৬৬৭০০৮০০১; এবং বিকাশ / নগদ / রকেট – ০১৭১১১২৫০৮৮

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট