1. live@bisshosangbad.com : বিশ্ব সংবাদ : বিশ্ব সংবাদ
  2. info@www.bisshosangbad.com : বিশ্ব সংবাদ :
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৮:১৫ অপরাহ্ন
সর্বশেষ :
এমপি নিখিলের গাড়িতে হামলা। সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী… বিরক্ত হয়ে কোটা বাদ দিয়েছিলাম, কি হয় দেখার জন্য। বাংলাদেশ তৃণমূল সাংবাদিক ও মানবাধিকার সোসাইটি’এর উদ্দোগে মিরপুরে মানববন্ধন। দেশে কোনো বিচার নেই———আদালতে বিএনপি নেতা মাহবুব চৌধুরী। কোটাব্যাবস্হা পূর্ণবহাল মেধাবী শিক্ষার্থীদের সাথে প্রহসন ——— বিএনপি নেতা মাহবুব চৌধুরী। কোটাবিরোধী আন্দোলনের কোনো যোক্তিকতা নেই : প্রধানমন্ত্রী। মেডিকেল কলেজ দখলের চেষ্টায় স্বাচিপ সভাপতি! দুদকের তদন্ত, পুলিশের সাবেক কর্মকর্তার অবৈধ সম্পদের পাহাড়। ইসলামি ৬টি ব্যাংকের অবস্থা এখন আরও খারাপ। বাজার পরিস্থিতি, ঝাঁজ ছড়াচ্ছে পেঁয়াজ, অপরিবর্তিত মরিচের দাম।

পাকিস্তানের প্রধানমন্ত্রী হলেন শাহবাজ শরিফ।

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: রবিবার, ৩ মার্চ, ২০২৪
  • ৩২২ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্ট।

পাকিস্তানের জাতীয় পরিষদে প্রধানমন্ত্রী নির্বাচনে ভোটাভুটি হয়েছে। রোববার (৩ মার্চ) নির্বাচনে পিটিআইয়ের ওমর আইয়ুবকে হারিয়ে দেশটির ২৪তম প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএল-এন) প্রার্থী শাহবাজ শরিফ। খবর জিও নিউজ।

পিএমএল-এন প্রেসিডেন্ট শাহবাজ শরিফ ২০১ ভোট পেয়ে পাকিস্তানের ২৪তম প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন বলে ঘোষণা দেন জাতীয় পরিষদের স্পিকার সরদার আয়াজ সাদিক। এছাড়া ইমরান খানের দল পিটিআই সমর্থিত সুন্নি ইত্তেহাদ কাউন্সিলের (এসআইসি) প্রধানমন্ত্রী পদের প্রার্থী ওমর আইয়ুব খান ৯২ ভোট পেয়েছেন বলে জানানো হয়েছে।

নির্বাচনের আগে পরিষদে প্রবেশের সময় দুই দলের সমর্থকরাই নিজ দলের সমর্থনে স্লোগান দেন। ফলাফল ঘোষণার সময় স্লোগান দিয়ে হট্টগোল সৃষ্টি করে সুন্নি ইত্তেহাদ কাউন্সিল।

এর আগে, স্থানীয় সময় সকাল ১১টার দিকে টানা পাঁচ মিনিট পাকিস্তান জাতীয় পরিষদে ঘণ্টা বাজিয়ে সকল পরিষদ সদস্যদের সমাবেশে জড়ো করা হয়। এরপর পরিষদের সব দরজা বন্ধ করে দেওয়া হয়।

অধিবেশনের শুরুতে স্পিকার প্রধানমন্ত্রী পদের জন্য প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের নাম পড়ে শোনান এবং নির্বাচনের আনুষ্ঠানিক সূচনা ঘোষণা করেন।

নির্বাচনের পর ফলাফল ঘোষণা করেন স্পিকার। এর মাধ্যমে দ্বিতীবারের মতো প্রধানমন্ত্রী নির্বাচিত হলেন শাহবাজ শরিফ।

নির্বাচিত হওয়ার পর শাহবাজ শরিফ তার বড় ভাই নওয়াজ এবং সকল মিত্রদের তার উপর আস্থা রাখার জন্য এবং তাকে পরিষদের নেতা নির্বাচিত করার জন্য ধন্যবাদ জানিয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট