1. live@bisshosangbad.com : বিশ্ব সংবাদ : বিশ্ব সংবাদ
  2. info@www.bisshosangbad.com : বিশ্ব সংবাদ :
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৯:১৪ অপরাহ্ন
সর্বশেষ :
এমপি নিখিলের গাড়িতে হামলা। সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী… বিরক্ত হয়ে কোটা বাদ দিয়েছিলাম, কি হয় দেখার জন্য। বাংলাদেশ তৃণমূল সাংবাদিক ও মানবাধিকার সোসাইটি’এর উদ্দোগে মিরপুরে মানববন্ধন। দেশে কোনো বিচার নেই———আদালতে বিএনপি নেতা মাহবুব চৌধুরী। কোটাব্যাবস্হা পূর্ণবহাল মেধাবী শিক্ষার্থীদের সাথে প্রহসন ——— বিএনপি নেতা মাহবুব চৌধুরী। কোটাবিরোধী আন্দোলনের কোনো যোক্তিকতা নেই : প্রধানমন্ত্রী। মেডিকেল কলেজ দখলের চেষ্টায় স্বাচিপ সভাপতি! দুদকের তদন্ত, পুলিশের সাবেক কর্মকর্তার অবৈধ সম্পদের পাহাড়। ইসলামি ৬টি ব্যাংকের অবস্থা এখন আরও খারাপ। বাজার পরিস্থিতি, ঝাঁজ ছড়াচ্ছে পেঁয়াজ, অপরিবর্তিত মরিচের দাম।

ফেব্রুয়ারির মধ্যে আর্থিক প্রতিষ্ঠানের সেবা সহজীকরণের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত: শনিবার, ১০ অক্টোবর, ২০২০
  • ২৩৮ বার পড়া হয়েছে

অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অধীনস্থ বিভিন্ন সংস্থাগুলোকে আগামী ২০২১ সালের ২৫ ফেব্রুয়ারির মধ্যে অন্তত একটি সেবা সহজীকরণ বাস্তবায়ন করতে হবে।

অর্থ মন্ত্রণালয়ে সম্প্রতি আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব ও চিফ ইনোভেশন অফিসার আবদুল্যাহ হারুন পাশার সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে নির্দেশনা দেয়া হয়।

সভার কার্যপত্রে বলা হয়, আর্থিক প্রতিষ্ঠান বিভাগের বার্ষিক উদ্বোধন কর্মপরিকল্পনা ২০২০-২০২১ অনুযায়ী চলতি অক্টোবর মাসের ১৫ তারিখের মধ্যে ন্যূনতম একটি সেবা পদ্ধতি সহজীকরণের পাইলটিং বাস্তবায়ন করতে হবে।

এছাড়া বার্ষিক কর্ম-সম্পাদন চুক্তি অনুযায়ী নতুন একটি সহজিকৃত সেবা ২০২১ সালের ২৫ ফেব্রুয়ারির মধ্যে বাস্তবায়নের নির্দেশনা রয়েছে।

আলোচ্য নির্দেশনাসমূহ পরিপালনের লক্ষ্যে ই-লাইব্রেরি, ইনভেন্টরি ম্যানেজমেন্ট সিস্টেম, এসএমএস-এর মাধ্যমে শ্রান্তি বিনোদন ছুটির নোটিফিকেশন প্রেরণ, পত্ৰজারি ট্রাকিং সিস্টেম ইত্যাদি বিষয় বিবেচনা করা হয়।

সবশেষে কোনো একটি সেবা সহজীকরণের পূর্বে এ বিভাগের শাখা-অধিশাখাসমূহ হতে মতামত সংগ্রহের বিষয়ে সভায় অভিমত ব্যক্ত করা হয়।

আলোচনার পর সিদ্ধান্তসমূহ গৃহীত হয় যে, আর্থিক প্রতিষ্ঠান বিভাগের শাখা-অধিশাখাসমূহ হতে সেবা সহজীকরণের জন্য মতামত দ্রুত সংগ্রহ করতে হবে।

বলা হয়েছে, অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অধীনস্থ বিভিন্ন সংস্থাগুলোকে আগামী ২০২১ সালের ২৫ ফেব্রুয়ারির মধ্যে অন্তত একটি সেবা সহজীকরণ বাস্তবায়ন করতে হবে

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট